পাঞ্জাব প্রদেশের উপ-নির্বাচনে বড় জয় পেয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী

পাঞ্জাব প্রদেশের উপ-নির্বাচনে বড় জয় পেয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

এ প্রদেশে মোট ২০টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যার ১৫টিতে জয় পেয়েছে পিটিআই। আর বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দল পিএমএল-এন জয় পয়েছে মাত্র চার আসনে।

পাকিস্তানভিত্তিক জিও নিউজ সোমবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

এক টুইটার বার্তায় ইমরান খান বলেছেন, সামনে এগিয়ে যাওয়ার জন্য একমাত্র পথ হচ্ছে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন। যার জন্য প্রয়োজন বিশ্বাসযোগ্য নির্বাচন কমিশন।

পাঞ্জাবের মানুষ ও দলের কর্মীদের ধন্যবাদ জানিয়ে ইমরান বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনের বাইরে অন্য কোনো পথ দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি করে।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীত্ব ছাড়তে বাধ্য হন ইমরান খান। পার্লামেন্টের আগের স্পিকার এবং ডেপুটি স্পিকার দুইজনই ইমরানের মিত্র ছিলেন এবং ইমরানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব আটকাতে তারা সব রকম চেষ্টা করেছিলেন। আটকে দিয়েছিলেন ভোট। কিন্তু শেষ রক্ষা হয়নি ইমরানের।

২২ মে, ইমরান খান ঘোষণা করেন যে, তিনি ইসলামাবাদ লং-মার্চের নেতৃত্ব দেবেন এবং যতক্ষণ না সরকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়, তিনি ততোক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।