‘হাতুড়ি বাহিনী’ খ্যাত সন্ত্রাসীদের বিচারের দাবিতে মানববন্ধন

নরসিংদীতে হাতুড়ি পেটা করে দুই যুবককে গুরুতর আহত করার প্রতিবাদে ‘হাতুড়ি বাহিনী’ খ্যাত সন্ত্রাসীদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়। এতে আহতদের পরিবারের সদস্যসহ কয়েকশত এলাকাবাসী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, গত ২৮ জুন হাজীপুর ইউনিয়নের বদরপুর গ্রামে সাজ্জাদ ও মো. ছানিম ভূইয়া নামে দুই যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। এ সময় হাতুড়িপেটা করে ছানিমের মাথার খুলি ভেঙ্গে দেয়াসহ টাকা লুট করে নেয় সন্ত্রাসীরা। বর্তমানে গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ছানিম ভূইয়া।

এই ঘটনায় হাতুড়ি বাহিনীর প্রধান খ্যাত অস্ত্রসহ একাধিক মামলার আসামি হাজীপুর ইউপি’র ৮নং ওয়ার্ড সদস্য মো. ইমান হোসেন ও আরও ৯ জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা করেন আহত ছানিমের পিতা জামাল উদ্দিন ভূইয়া। পরে পুলিশ মো. ইমান হোসেন ও ফয়সাল খান নামে দু’জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। অন্যান্য আসামিদের মধ্যে ৫ জন আদালত থেকে জামিনে এসে মামলার বাদী ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে ও দুই আসামি এখনও পলাতক। এই সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে হাজীপুর ইউনিয়নের বদরপুরসহ বিভিন্ন গ্রামের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধনে।

এ সময় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা কাজী তমিজ উদ্দিন মাস্টার, আহত ছানিমের পিতা জামাল উদ্দিন ভূইয়া, স্বজন বিজি রশীদ নওশের, হাজীপুর ইউপির ৭নং ওয়ার্ড সদস্য আলতাফ হোসেন ও ৮ নং ওয়ার্ডের সাবেক সদস্য কামাল হোসেন প্রমুখ।