চার মাসের সন্তানকে নিয়ে কানে যাচ্ছেন তিশা

বিশ্বের মর্যাদাপূর্ণ ৭৫তম কান উৎসবে অংশ নিচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার নিয়ে কান উৎসবে যোগ দিচ্ছেন তিনি। তার সঙ্গে যাচ্ছেন তার চার মাসের সন্তান ইলহাম।

জানা গেছে, আজ রাতে একটি ফ্লাইটে রওনা দেবেন তিনি। বিশ্ব সিনেমার বড় এই প্ল্যাটফর্মে সিনেমাটির ট্রেলার প্রকাশ নিয়ে খুশি এই তারকা। কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্ম বাণিজ্যিক শাখা। এ শাখায় প্রকাশ পাবে ‘মুজিব’-এর ট্রেলার।

ভারতীয় গণমাধ্যমের একটি প্রতিবেদনে জানা যায়, ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে ‘মুজিব’-এর ট্রেলার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ঐতিহাসিক এ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘বিশ্বের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম কান উৎসব। এই উৎসবে আমাদের ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার ট্রেলার প্রকাশ করা হবে, এটা আমাদের জন্য অবশ্যই খুশির খবর।

এ উৎসবে মেয়ে ইলহামকে দেখাশোনার জন্য তার সঙ্গে যাচ্ছেন তার বোন। কান উৎসব থেকে ২৭ মের দিকে ফেরার কথা রয়েছে তাদের। তবে ফেরার শিডিউলে কিছুটা পরিবর্তন হতে পারে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা এবং ভারত সরকারের এনএফডিসির যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে তিশা ছাড়াও অংশ নিয়েছেন আরিফিন শুভ।  ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন শুভ। এছাড়াও ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ; ভারতের কেন্দ্রীয় তথ্য, সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর, সিনেমার পরিচালকসহ আরও অনেকের।