রাশিয়ান বিমান প্রতিরক্ষা ছয়টি ইউক্রেনীয় ড্রোন নামিয়েছে

রাশিয়ান বিমান প্রতিরক্ষা বাহিনী ছয়টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে, যার মধ্যে একটি স্নেক আইল্যান্ডের উপরে রয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভ শনিবার বলেছেন।

তিনি যোগ করেছেন যে, রাশিয়ান বাহিনী একটি তোচকা-ইউ কৌশলগত ক্ষেপণাস্ত্র এবং তিনটি ইউক্রেনীয় স্মারচ রকেটও বাধা দিয়েছে। ‘দিনের সময়, রাশিয়ান ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি ৬টি নিয়ন্ত্রণ পোস্ট, ১৭৮ জন কর্মী এবং যুদ্ধের যানবাহনের ঘনত্বের এলাকা, ৩টি শক্তিশালী বাঙ্কার, সেইসাথে ২৮টি আর্টিলারি ইউনিট ফায়ারিং পজিশনে আঘাত করেছিল, যার মধ্যে বেরিওজোভকার বসতির কাছাকাছি একটি স্মারচ মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম রয়েছে,’ কোনাশেনকভ বলেছেন।

রাশিয়ান এরোস্পেস বাহিনী ২৮টি ইউক্রেনীয় কোম্পানীর দুর্গ এবং দুটি গোলাবারুদ ডিপো নির্মূল করেছে। ‘দিনের সময়, রাশিয়ান মহাকাশ বাহিনী ২৮টি ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী কোম্পানীর শক্ত ঘাঁটি এবং পেট্রোভস্কয় এবং জোভটনেভয়ে এর বসতির কাছাকাছি দুটি গোলাবারুদ ডিপোতে নির্ভুল বায়ু-ভিত্তিক ক্ষেপণাস্ত্রের মাধ্যমে আঘাত করেছিল,’ তিনি বলেছিলেন।

রাশিয়ান বিমান চালনা দিনে ৩৩ জন কর্মী এবং যুদ্ধ যানবাহন ঘনত্ব এলাকায় আঘাত. কোনাশেনকভ উল্লেখ করেছেন যে বিমান হামলা ৯০ জন জাতীয়তাবাদীকে নির্মূল করেছে এবং ১৮টি যুদ্ধ যানকে নিষ্ক্রিয় করেছে। ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে, রাশিয়ার সশস্ত্র বাহিনী ৮৬৪টি ইউক্রেনীয় ড্রোন এবং ৩,০৬৭টি সাঁজোয়া যান, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ঘোষণা করেছে।