ভাষাশহীদদের শ্রদ্ধা জানাল অভিনয় শিল্পী সংঘ

আন্তজার্তিক মাতৃভাষা দিবস আজ। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা-ভালোবাসা আর যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে ভিড় করে সব শ্রেণি-পেশার মানুষ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফুল আর ব্যানার নিয়ে নবনির্বাচিত অভিনয় শিল্পী সংঘ বাংলাদেশের কার্যনির্বাহী পরিষদের (২০২২-২০২৫) সদস্যরা বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম।

গত ২৮ জানুয়ারি শিল্পকলা একাডেমিতে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টার কিছু পর ভোট শুরু হলেও ভোটার উপস্থিতি বেশি থাকায় ভোটগ্রহণ সম্পন্ন হয় সন্ধ্যা ৬টায়। রাত সোয়া ১০টার দিকে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। শপথ গ্রহণের পর নতুন কমিটি আগামী তিন বছর সংগঠনটির দায়িত্ব পালন করবে।

এবারের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন আহসান হাবীব নাসিম এবং সাধারণ সম্পাদক রওনক হাসান।

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে তার সঙ্গে দায়িত্ব পালন করেছেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ। এ ছাড়া নির্বাচনে আপিল বোর্ডের দায়িত্বে ছিলেন অভিনেতা মামুনুর রশীদ ও আইনজীবী জুয়েল। তারা সবাই অভিনয় শিল্পী সংঘের সদস্য।