বঙ্গোপসাগর থেকে ৪৩ ডাকাত আটক

বঙ্গোপসাগরে একটি জাহাজে ডাকাতি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪৩ ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড। মঙ্গলবার মধ্যরাতে এই অভিযান চলে। আটককৃতদের চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

এই বিষয়ে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, মঙ্গলবার মধ্যরাতে কোস্টগার্ডের কাছে খবর আছে একটি জাহাজে ডাকাতি হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪৩ জনকে আটক করা হয়।

তিনি বলেন, এএইজেড শিপিংয়ের এজেন্ট ডাকাতির তথ্য জানানোর পর কোস্টগার্ডের অভিযানকারী দল কক্সবাজার লাইট হাউজ থেকে ৩৭ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে এম ভি লান্ডিডা নামক স্ক্র্যাপ জাহাজে অভিযান শুরু করে। কোস্টগার্ডের টহল জাহাজ মনসুর আলী অভিযান শুরুর বিষয়টি টের পেয়ে ডাকাত দল দুটি বোটযোগে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এক পর্যায়ে কোস্টগার্ড অভিযান চালিয়ে দুটি বোটসহ ৪৩ জনকে আটক করে। একই সঙ্গে তাদের হেফাজত থেকে বার্থিং হাউজার, স্টিল ওয়ার রোপসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। আটককৃতরা সবাই চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বাসিন্দা। তাদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে।