‘নৌকায় ভোট না দিলে কবর দিতে দেওয়া হবে না’

নৌকায় ভোট না দিলে কবরস্থানে কবর দিতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের নৌকা প্রতীকধারী চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ মো. শাহ আলম। তিনি উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, একাত্তরের শহীদ ছাত্রলীগ নেতা এটিএম জাফর আলম এবং সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ সফিউল আলমের ছোট ভাই।

হলদিয়া পালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মনির মার্কেট এলাকার নিজ গ্রামে সোমবার রাতে নৌকা প্রতীকের একটি প্রচারণার অফিস উদ্বোধনকালে বক্তৃতা দিতে গিয়ে চেয়ারম্যান প্রার্থী এমন হুমকি প্রদান করেন। চেয়ারম্যান প্রার্থীর এমন বক্তব্যের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে ভাইরাল হয়ে পড়েছে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ মো. শাহ আলম তার প্রচারণার অফিস উদ্বোধনকালে বলেন- ‘যারা নৌকায় ভোট দিবে না তাদের চিহ্নিত করা হবে। তাদেরকে কবরস্থানে কবর দিতে দেওয়া হবে না। এটা আমার জমিতে করা কবরস্থান। সোজা কথা আমার।’ তিনি বলেন, যারা নৌকায় ভোট দিবে না তাদের উনার জমির কবরস্থানে জায়গা হবে না, তাদেরকে চৌধুরীপাড়া (পার্শ্ববর্তী অন্য পাড়া) নিয়ে কবর দিতে হবে। এমনকি তাদের মসজিদেও নামাজ পড়তে দেওয়া হবে না।

এ বিষয়ে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর বক্তব্য হচ্ছে- ‘আমি আমার পাড়ার লোকজনদের উদ্দেশ্যে এমন বক্তব্য রেখেছি। যেহেতু পাড়ার লোকজন প্রায় সবাই আমাদেরই আত্মীয়-স্বজন। তাই অধিকার রেখে এমনটা আমি বলতেই পারি।