এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের সময় জানালেন শিক্ষামন্ত্রী

আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে মন্ত্রণালয়ের নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থীকে নির্ধারিত সময়ের পর প্রবেশ করতে দিলে নাম, রোল, প্রবেশের সময় ও বিলম্বের কারণ একটি রেজিস্টারে লিপিবদ্ধ করে শিক্ষা বোর্ডে প্রতিবেদন দিতে হবে।

ডা. দীপু মনি বলেন, পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএসের মাধ্যমে প্রশ্নপত্রের সেট কোড সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হবে। কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ মোবাইল ফোন বা কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

তবে কেন্দ্র সচিব এমন ফোন ব্যবহার করতে পারবেন, যে মোবাইলে ছবি তোলা যায়। সেই সঙ্গে পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট নন, এমন কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এ বছর সব বিষয়ে পরীক্ষা না হওয়ায় ব্যয় কমে যাওয়ায় পরীক্ষার্থীদের ফরম পূরণে আদায় করা অর্থের অব্যয়িত অংশ ফেরত দেয়া হবে বলেও জানান মন্ত্রী।